পৃষ্ঠাসমূহ

বুধবার, ২৬ অক্টোবর, ২০১১

লিবিয়া পুনর্নির্মাণে অতিশীঘ্রই উন্নতি ও পরিবর্তনের ঘোষণা দেবেন।


এমশিয়া ডটকমঃ লিবিয়ায় নতুন প্রধানমন্ত্রীর অধীনে পুনর্নির্মাণে কোন সমস্যা নেই, বিশেষত নিজ দেশীয় তেল-গ্যাস সম্পদ মালিকানাধীন সমর্থিত, লিবিয়ার রাষ্ট্রদূত মালয়েশিয়ার ডাঃ আবু বাকার আল মানছুরী’র কাছে বলেন। তিনি আরো বলেন তার দেশের প্রত্যাশিত নতুন সরকারের নেতৃত্বে লিবিয়াকে শীঘ্রই উন্নয়ন এবং পরিবর্তনশীল দেশ হিসেবে ঘোষণা দেবে।
এখন সঠিক উন্নতি প্রদানে জন্য প্রত্যাশিত কাঠামোগত শাসন ব্যবস্থা প্রস্তুত হচ্ছে লিবিয়ায়। লিবিয়ায় অন্যান্য দেশ থেকে সহায়তার গ্রহণের জন্য প্রস্তুত এবং আনুগত্য থাকবেন। তবে উন্নয়ন প্রক্রিয়ায় উপযুক্ত সময়ের স্বদ্যব্যবহার হবে, “অনুষ্ঠান শেষে তিনি জাতীয় পত্রিকার সম্পাদককে বলেন আজ এই বিকেলে এখানে লিবিয়ার স্বাধীনতা উদযাপন।
ইতিমধ্যে, জনাব আবু বাকার লিবিয়ানবাসীকে ফোন করে বাড়ী ফিরে যেতে এবং একত্রে একটি নতুন স্বাধীন গণতান্ত্রিকগঠন হয়েছে  বলেন। রাষ্ট্রদূত আরো বলেন “মালয়েশিয়ার কাছ থেকে আমরা আমাদের এই পরিকল্পনার সমর্থন এবং অভিনন্দন চাই।
লিবিয়ার একজন ব্যক্তি আবু বক্কর আল হামিদ আম্মার (৪৮), দেশের মধ্যে সে যন্ত্রপ্রকৌশলী ইঞ্জিনিয়ারিং শেষ করে বাড়ি ফিরে যাবেন । তিনি বলেন “মুয়াম্মার গাদ্দাফি’র মৃত্যু (লিবিয়ানবাসীর বেদখল বিদ্রোহী নেতা) ভাল এবং সুফলের এর পরিবর্তন” বলে গণ্য করেন”।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন